bad-smeel kitchen

তেল চিটচিটে রান্নাঘর পরিস্কারের সেরা সমাধান – Zepto Kitchen Degreaser

তেল চিটচিটে রান্নাঘর পরিস্কারের সেরা সমাধান – Zepto Kitchen Degreaser

রান্না আমাদের দৈনন্দিন জীবনের একটি অন্যতম অংশ। একটি পরিষ্কার এবং স্বাস্থ্যকর রান্নাঘর আমাদের রান্নাকে সুস্বাদু করতে উৎসাহিত করে। সাধারণত প্রতিদিনের রান্না আমাদের পরিচ্ছন্ন রান্নাঘরটিকে অপরিষ্কার এবং অস্বাস্থ্যকর করে ফেলে। এটি মূলত আমাদের রান্নাঘরের প্রতিনিয়ত  তৈলজ পদার্থ এবং কাল ধোঁয়া জমাট বাঁধার কারণে ঘটে। এর পরবর্তীতে আমাদের রান্নাঘরের দেয়াল এবং কাউন্টারগুলো অনেক বেশী তৈলাক্ত এবং আঠালো হয়ে যায়। যার ফলে রান্নাঘরের  এই সকল স্থানে নানারকমের ব্যাকটেরিয়া এবং জীবাণু খাবারে অনুপ্রবেশের কারনে আমরা বিভিন্ন সময়ে বিভিন্ন ধরণের অসুস্থতার সম্মুখীন হতে পারি।

পরিষ্কারের জন্য নিয়মিত ব্যবহৃত রাসায়নিক দ্রব্যগুলো এই কঠিন তেলের দাগ দ্রুত ও সম্পূর্ণভাবে মুছে ফেলতে অক্ষম। তবে চিন্তিত হবার কোন কারন নেই। কারন আজ আমি আপনাদের এমন একটি কার্যকরী ও সহজ সমাধান দিতে চলেছে যা আপনার রান্নাঘরের উজ্জ্বলতা পুনরায় ফিরিয়ে আনতে সক্ষম হবে। আর ম্যাজিকাল সেই সমাধানের নাম হল জেপ্টো কিচেন ডিগ্রিজার। জেপ্টো কিচেন ডিগ্রিজার আপনার রান্নাঘরের কাউন্টারটপের টাইলস, মার্বেল বা গ্রানাইট সহ যেকোন কিছু পরিস্কারের জন্য অধিক বেশী কার্যকারী এবং সময় সাশ্রয়ী একটি সমাধান। এটি কয়েক সেকেন্ডের মধ্যে আপনার কিচেনের  সার্ফেসগুলোতে জমে থাকা গ্রীস, কার্বন এবং তেলের কঠিন দাগ খুব সহজেই মুছে ফেলতে সক্ষম। এমনকি আপনি আপনার রান্নাঘরের নিষ্কাশন পাইপ ও ফ্যান, চিমনি, দেয়াল, চুলা এবং কাঠের ক্যাবিনেটের উপর জমাট বাঁধা চিটচিটে তৈলাক্ত ভাব পরিষ্কার করার জন্য জেপ্টো কিচেন ডিগ্রিজার ব্যবহার করে অবশ্যই উপকৃত হবেন।

 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় Zepto এর একটি অসাধারন বিজ্ঞাপন চোখে পরে , সেখানে দেখা যায় যে কিভাবে জেপ্টো কিচেন ডিগ্রিজার খুব সহজেই রান্নাঘরের টাইলসে লেগে থাকা চিটচিটে ও আঠালো তেলের দাগ নিমিষেই পরিষ্কার করতে সক্ষম। আপনাদের সুবিধার স্বার্থে আমরা সেই ভিডিওটি এখানে সংযুক্ত করছি।

জেপ্টো কিচেন ডিগ্রিজার ব্যবহারের সুবিধাসমুহ 

১. খুব সহজে তেল ও গ্রীজ এর দাগ দূর করে ঃ রান্নাঘরের কাউন্টারটপের টাইলস, মার্বেল বা গ্রানাইট, নিষ্কাশন পাইপ ও ফ্যান, চিমনি, দেয়াল, চুলা এবং কাঠের ক্যাবিনেটের উপর চিটচিটে বা আঠালো তেল ও গ্রীজ এর দাগ লাগাটা অত্যন্ত স্বাভাবিক। এই দাগ যত বেশী সময় ধরে রান্নাঘরের বিভিন্ন স্থানগুলোতে লেগে থাকে ততই বেশী শক্ত আকার ধারন করে, যা পরবর্তীতে পরিষ্কার করা বেশ ঝামেলাপূর্ণ ও কষ্টসাধ্য কাজ হয়ে যায়। তবে শক্তিশালী ও উন্নত ফর্মুলা থেকে তৈরি জেপ্টো কিচেন ডিগ্রিজার নিমিষেই এই কঠিন ও আঠালো তেল বা গ্রীজ এর দাগ পরিষ্কার করে আপনার রান্নাঘরকে দিবে আলট্রা সাইন।

২। জমাট বাঁধা তেল ও গ্রীজ থেকে উৎপন্ন দুর্গন্ধ দূর করতে সক্ষমঃ রান্নাঘরে অনেক দিন যাবত তেল ও গ্রীজ জমাট বেঁধে থাকার কারনে সেখান থেকে সৃষ্টি হতে পারে দুর্গন্ধ। যা রান্নাঘরে স্বাস্থ্যকর পরিবেশ নষ্ট করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। পাশপাশি একটি দুর্গন্ধ ও অপরিষ্কার রান্নাঘর যেমন স্বাস্থ্যঝুঁকির কারন হতে পারে তেমনই রান্নার প্রতি অনীহাও সৃষ্টি করতে পারে। তবে জেপ্টো কিচেন ডিগ্রিজার ব্যবহারের ফলে একদিকে যেমন রান্নাঘরের সৌন্দর্য ফিরে আসে ঠিক তেমনই এর অসাধারণ লেবুর সুবাস রান্নাঘরের তেল বা গ্রীজ থেকে সৃষ্ট উটকো গন্ধকে দূর করে আপনাকে দেই রান্নায় এক অপরূপ প্রশান্তি।

তেল চিটচিটে রান্নাঘর পরিস্কারের সেরা সমাধান
https://www.dreamstime.com/

৩. খাবার তৈরির এবং সংরক্ষন করার স্থানে ব্যবহারে কোন ক্ষতি নেই ঃ রান্নাঘরের খাবার তৈরি বা সংরক্ষণের স্থান রান্নাঘরের অন্য যেকোন স্থানের চেয়ে খুব দ্রুত অপরিষ্কার হতে পারে। আর যার কারনে খাবার সংরক্ষণের স্থান অপরিষ্কার থাকার কারনে সেখানে ইঁদুরসহ নানাধরনের পোকামাকড়ের উৎপাত বেশ লক্ষণীয়। তবে নিয়মিত জেপ্টো কিচেন ডিগ্রিজার দিয়ে খাবার তৈরি এবং সংরক্ষনের স্থান পরিষ্কার করলে সেখানে যেমন পোকামাকড়ের উৎপাত কমে ঠিক তেমনই পোকামাকড় থেকে ছড়ান নানাধরনের রোগজীবাণু থেকেও নিজেকে এবং নিজের পরিবারকে রাখা যায় সুরক্ষিত।

তেল চিটচিটে রান্নাঘর পরিস্কারের সেরা সমাধান
http://magic756.net/

৪. জীবাণু, ভাইরাস ও ব্যাকটেরিয়া ধ্বংস করে ঃ জেপ্টো কিচেন ডিগ্রিজার ৯৯.৯% জীবাণু, ভাইরাস ও ব্যাকটেরিয়া দূর করে এবং ৯০% এলারজেন অপসারন করে।

৫. কোন ব্লিচ জাতীয় পদার্থ নেই, যার ফলে কোন ক্ষয় হয় না।

তেল চিটচিটে রান্নাঘর পরিস্কারের সেরা সমাধান হিসেবে Zepto Kitchen Degreaser কোথায় ব্যবহার করবেন 

১। রান্নাঘর ক্যাবিনেটে (কাঠ বা প্লাস্টিক)

২। কাউন্টার-টপস (টাইলস / মার্বেল / গ্রানাইট / পেইন্ট)

৩। চুলার উপর ( যে কোন ধরনের ধাতব বস্তু )

৪। দেয়াল ( টাইলস / মার্বেল / গ্রানাইট / পেইন্ট)

৫। নিষ্কাশন পাইপ, ফ্যান এবং চিমনি

৬। রান্নাঘরের সিংক

৭। ফ্রিজ

৮। ময়লার ঝুড়ি

৯। কিচেন হুড

১০। ওভেন

কিভাবে ব্যবহার করবেন 

১। বোতলের নজেলটি সঠিক অবস্থানের দিকে নির্ণয় করুন।

২। উপরের উল্লেখিত জিনিষের উপরিভাগে সরাসরি স্প্রে করুন এবং ৩০ সেকেন্ড অপেক্ষা করুন।

৩। পরিষ্কার শুকনো কাপড় দিয়ে মুছুন এবং শুকানোর জন্য কিছুক্ষন অপেক্ষা করুন।

৪. জমাট বাঁধা তেল বা গ্রীজ এর আঠালো দাগ যদি অত্যন্ত বেশী পুরানো ও কঠিন হয় তবে শুকনো কাপড়ের পরিবর্তে তারের মাজুনি ব্যবহার করুন।

সুস্থভাবে জীবনযাপনের জন্য স্বাস্থ্যকর খাবার খাওয়া প্রয়োজন। আর প্রতিদিন নিজের ও পরিবারের জন্য স্বাস্থ্যকর খাবার নিশ্চিত করতে স্বাস্থ্যসম্মত ও পরিষ্কার রান্নাঘরের কোন বিকল্প নেই। তাই রান্নাঘর সর্বদা পরিষ্কার রাখার অঙ্গীকার হোক আজ থেকেই।

অনলাইনে Zepto Kitchen Degreaser অর্ডার করতে এখানে ক্লিক করুন

আমাদের অন্যান্য ব্লগগুলো পেতে ক্লিক করুন

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *